বিবাহের জন্য ছুটির আবেদন
------------------------------
তারিখ:১২/০৪/১৫ ইং
বরাবর,
কন্যার বাপ,
মেয়ের বাড়ি,বাংলাদেশ।

বিষয়ঃ আপনার মেয়েকে বিবাহ করার জন্য আবেদন

জনাব,
সবিনয় নিবেদন এই যে,আমি আপনার মেয়েকে বিবাহ করার জন্য একজন আগ্রহী বর ! আমি গত তিন বছর ধরে আপনার মেয়েকে পছন্দ করে আসতেছি। আপনার মেয়েকে কোন রকম বিরক্ত না করেই বুঝাতে চেয়েছি আমি তাকে বিবাহ করতে চাই। ভালবাসা নামক অভিনয়ে আমি কোন রকম ধোঁকাবাজি করতে আগ্রহী নই। কিন্তু আপনার মেয়ে আমার কথা জানতে পেরে সরাসরি আপনাকে বলার জন্য অনুরোধ করেছে। তাই চিঠি লিখতে বাধ্য হলাম।এই চৈত্রের খোরা রোদে তৃর্ষ্ণাতো কাকের ন্যায় আমি আপনার মেয়েকে পানির মত চাই। বিড়ি আর দিয়াশলাইয়ের মতই ভালবাসবো আপনার মেয়েকে! মাছ আর পুকুরের মতই রাখবো আপনার মেয়েকে আপন করে। বিশ্বাস করেন, তরকারি ছাড়া যেমন ভাত খাইতে কষ্ট হয় তেমনি আপনার মেয়েকে না পেলে অনুরুপ কষ্ট আমারও হবে। আপনি কন্যার বাপ হিসেবে বিষয়টা ক্ষতিয়ে দেখবেন বলে আশা করছি। তবে এই বিষয়টাও আপনাকে অবহিত করা প্রয়োজন যে,আমি আপনার মেয়েকে সারাজীবন অনেক সুখেই রাখার চেষ্টা করবো, আর বিয়েতে কোন ধরনের যৌতুক নেওয়া থেকে বিরত থাকিবো।

অতএব,এমতাবস্থায় আপনার দৃষ্টি আকর্ষণ করছি যে,আমার জন্য এই মূল্যবান উপকারটুকু করে আমাকে চিরদিনের জন্য আপনার জামাই করে স্মরণীয় করে রাখতে সচেষ্ট হবেন। আমার আকুল আবেদন, আপনার মেয়েকে আমার সাথে বিবাহ দিতে জনাবের মর্জি হয়!

নিবেদক
নামঃ মিঃ পিঁপীলিকা

Post a Comment

Previous Post Next Post